আজঃ শুক্রবার | ১০ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ২৭শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ | ১লা জিলকদ, ১৪৪৫ হিজরি
শিরোনাম

শেরপুরে কবরস্থান থেকে এক রাতে ৪ কঙ্কাল চুরি

মির্জাপুরে কবরস্থান থেকে ৩ টি কঙ্কাল চুরি করে নিয়ে গেছে দুবৃত্তরা। ছবি-পল্লীর আলো

শেরপুর প্রতিনিধি
শেরপুরে কবর খুঁড়ে এক রাতে ৪টি কঙ্কাল চুরির ঘটনা ঘটেছে। ঘটনাটি ঘটে সদর উপজেলার বাজিতখিলা ইউনিয়নের মির্জাপুর গ্রামে। গত রোববার সকালে বিষয়টি স্থানীয়দের নজরে পড়লে এলাকায় ব্যাপক চাঞ্চল্যের সৃষ্টি হয়।
স্থানীয় সূত্রে জানা যায়, মির্জাপুর গ্রামের বাসিন্দা নুরুল আমিনসহ আরও কয়েকজন যুবক রোববার সকালে কবরস্থান পরিষ্কার করতে গিয়ে দেখেন ৪ টি কবর থেকে কঙ্কাল উধাও হয়ে গেছে।
মির্জাপুর গ্রামের বয়োজ্যেষ্ঠ ব্যক্তি মোহাম্মদ আমজাদ হোসেন জানান, চুরি হওয়া ৪টি কঙ্কালের মধ্যে একটি তার মেয়ের ঘরে নাতি। অপর ৩ জনের মধ্যে তার ফুফাতো ভাই মৃত আ. লতিফ এবং দুই চাচা সুলতান ও শহীদুরের কবর।
ওই গ্রামের বাসিন্দা মৃত শহিদুরের ছেলে নুরুল আমিন জানান, আমাদের কবরস্থানটি ঝোঁপঝাড়ে পরিপূর্ণ হওয়ায় এটি পরিষ্কার করতে এসে দেখি আমার বাবার কবর থেকে কঙ্কাল চুরি হয়ে গেছে। এর পাশে আরও ৩ টি কবর থেকে কঙ্কাল চুরি হয়েছে। আমি এর তীব্র নিন্দা জানাই। আমার বাবার কঙ্কাল যারা চুরি করেছে তাদের দৃষ্টান্তমূলক শাস্তি চাই।
বাজিতখিলা ইউনিয়নের চেয়ারম্যান আব্দুল্লাহ আল হাসান খুররম বলেন, বিষয়টি দুঃখজনক। আমি প্রশাসনকে বিষয়টি অবগত করে ব্যবস্থা নেওয়ার অনুরোধ করেছি।
এ ব্যাপারে শেরপুর সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) বছির আহমেদ বাদল বলেন, এ বিষয়ে কেউ কোন অভিযোগ করেনি। তবে বিষয়টি সম্পর্কে খোঁজ-খবর নেওয়া হচ্ছে। অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

আরও দেখুন

ইসলামপুরে শেখ রাসেল মিনি স্টেডিয়ামের উদ্বোধন

ইসলামপুর সংবাদদাতা মঙ্গলবার সারাদেশে আনুষ্ঠানিক ভাবে বিভিন্ন উন্নয়নমূলক কাজের উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা । …