আজঃ শনিবার | ২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ | ১৭ই শাওয়াল, ১৪৪৫ হিজরি
শিরোনাম

শ্রীবরদীতে অবৈধভাবে বালু উত্তোলন চলছে

শ্রীবরদী প্রতিনিধি:
শেরপুরের শ্রীবরদীর সীমান্তবর্তী সোমেশ্বরী নদীতে অবৈধভাবে বালু উত্তোলন করছে বালুখেকো ভুমি দস্যুরা। এতে করে নদীর পাড়ের জমি ধ্বসে পড়ছে নদী গর্ভে। এ নিয়ে এলাকার সচেতন মহলের মাঝে বিরুপ প্রতিক্রিয়া দেখা দিয়েছে।
জানা গেছে, সীমান্তবর্তী রাণীশিমুল ইউনিয়নের বালিজুরি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের নিকটবর্তী ঈদগাহ মাঠ সংলগ্ন ভারত থেকে বয়ে আসা সোমেশ্বরী নদীতে স্যালো চালিত ড্রেজার মেশিন দিয়ে প্রকাশ্যে অবৈধভাবে বালু উত্তোলন করছে বালুখেকু ভুমিদস্যু চক্রের একদল সদস্য। এরা হচ্ছে তাওয়াকুচা গ্রামের বানেজ উদ্দিনের ছেলে আনোয়ার, আবু মিয়ার ছেলে সুলতান, বালিজুরি গ্রামের ইব্রাহিমের ছেলে আজাদ, নুর হকের ছেলে জুনাইদ ও সোহরাব আলীর ছেলে হালিম। এসকল ভুমিদস্যুরা মাঝে মধ্যেই এই নদীর বিভিন্ন পয়েন্ট থেকে বালু উত্তোলন করে দুই পাড়ের ফসলী জমি ও বাড়ি ঘরের ক্ষতি সাধন করছে।
এ ব্যাপারে তাতীহাটি রাণীশিমুল ইউনিয়ন উপসহকারী কর্মকর্তা আতিকুর রহমান বলেন, আমি ডিসি অফিসে মিটিং এ আছি। এখান থেকে যাওয়ার পর প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করবো।

আরও দেখুন

ইসলামপুরে শেখ রাসেল মিনি স্টেডিয়ামের উদ্বোধন

ইসলামপুর সংবাদদাতা মঙ্গলবার সারাদেশে আনুষ্ঠানিক ভাবে বিভিন্ন উন্নয়নমূলক কাজের উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা । …