আজঃ বৃহস্পতিবার | ১৬ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ২রা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ | ৭ই জিলকদ, ১৪৪৫ হিজরি
শিরোনাম

স্বাধীনতা বিরোধীদের অর্থনৈতিকভাবে স্বাবলম্বী করেছিল জিয়াউর রহমান -মির্জা আজম এমপি

ঝাওলা গোপালপুর বহুমুখী উচ্চ বিদ্যালয় মাঠে আয়োজিত জনসভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন বাংলাদেশ আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মির্জা আজম এমপি। ছবি-পল্লীর আলো

বিশেষ প্রতিবেদক:
বাংলাদেশ আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মির্জা আজম এমপি বলেছেন, স্বাধীনতা বিরোধীদের অর্থনৈতিকভাবে স্বাবলম্বী করেছিল জিয়াউর রহমান। জিয়াউর রহমানের শাসনামলে মুক্তিযোদ্ধাদের কোন সম্মান ছিল না। একজন বীর মুক্তিযোদ্ধা কোন সরকারি অফিসে গেলে তারা আত্মপরিচয় দিতে লজ্জা বোধ করতো। কারন যারা রাজাকার, আলবদর, আলশামস্ তাদের ব্যবসা, ব্যাংক, হাসপাতাল দিয়ে অর্থনৈতিকভাবে শক্তিশালি করেছিলেন জিয়াউর রহমান।
জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০৩তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উপলক্ষে জামালপুর সদর উপজেলা আওয়ামী লীগ আয়োজিত জনসভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। রবিবার বিকেলে ঝাওলা গোপালপুর বহুমুখী উচ্চ বিদ্যালয় মাঠে এ জনসভার আয়োজন করা হয়।
মির্জা আজম এমপি আরও বলেন, ১৯৭৫ এর ১৫ আগস্ট সেই জিয়াউর রহমান মোস্তাক ষড়যন্ত্র করে বঙ্গবন্ধু ও তার পরিবারকে নির্মমভাবে হত্যা করা হয়েছে। দীর্ঘ ৬ বছর রাষ্ট্রীয় ক্ষমতায় থেকে মুক্তিযুদ্ধের চেতনাকে ধ্বংস করার চেষ্টা করেছিলেন। এই বাংলাদেশকে তিনি পাকিস্তান বানানোর চেষ্টা করেছিলেন জিয়াউর রহমান। এই বাংলাদেশের জয়বাংলা স্লোগান ১৯৭১ এর মহান মুক্তিযোদ্ধারা জয়বাংলা স্লোগান দিয়ে আত্মহতি দিয়েছে সেই জয়বাংলা স্লোগানকে নিষিদ্ধ ঘোষনা করেছিলেন জিয়াউর রহমান।
জনসভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সদস্য মারুফা আক্তার পপি, জামালপুর জেলা আওয়ামী লীগের সভাপতি ও জেলা পরিষদের চেয়ারম্যান অ্যাডভোকেট মুহাম্মদ বাকী বিল্লাহ, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বিজন কুমার চন্দ, সাবেক সহ-সভাপতি সৈয়দ আতিকুর রহমান ছানা, জিএসএম মিজানুর রহমান, অধ্যাপক আশরাফ হোসেন তরফদার, ইঞ্জিনিয়ার মো. কামরুজ্জামান, অ্যাডভোকেট আমান উল্লাহ আকাশ, মির্জা সাখাওয়াতুল আলম মনি, অধ্যাপক আব্দুল হামিদ, জামালপুর পৌর আওয়ামী লীগের সভাপতি মাসুম রেজা রহিম, সাধারণ সম্পাদক ও পৌরসভার মেয়র মোহাম্মদ ছানোয়ার হোসেন ছানুসহ ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ও সাধারণসম্পাদক বক্তব্য রাখেন। পরে এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

আরও দেখুন

ইসলামপুরে শেখ রাসেল মিনি স্টেডিয়ামের উদ্বোধন

ইসলামপুর সংবাদদাতা মঙ্গলবার সারাদেশে আনুষ্ঠানিক ভাবে বিভিন্ন উন্নয়নমূলক কাজের উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা । …