আজঃ বুধবার | ১৫ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ১লা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ | ৬ই জিলকদ, ১৪৪৫ হিজরি
শিরোনাম

জামালপুরে রোটারী ক্লাবের উদ্যোগে অপরাজেয় শিশুদের চিকিৎসা সেবা প্রদান

স্বাস্থ্যসেবামূলক নিয়মিত প্রজেক্টের উদ্বোধন করেন রোটারী ক্লাব অফ জামালপুরের প্রেসিডেন্ট মোস্তাফিজুর রহমান বাপ্পী। ছবি-পল্লীর আলো

নিজস্ব প্রতিবেদক
বিশ্বের অন্যতম বৃহৎ সেবাদানকারী প্রতিষ্ঠানের শাখা সংগঠন রোটারী ক্লাব অফ জামালপুরের উদ্যোগে সুবিধাবঞ্চিত শিশুদের আশ্রয় কেন্দ্র অপরাজেয় বাংলাদেশের নিবাসীদের মাঝে বিনামূল্যে চিকিৎসা সেবা ও অন্যান্য সামগ্রী বিতরণ করা হয়েছে।
শুক্রবার স্বাস্থ্যসেবা ও রোটারী ক্লাবের নিয়মিত কার্যক্রমের উদ্বোধন করেন জামালপুর ক্লাবের প্রেসিডেন্ট মোস্তাফিজুর রহমান বাপ্পী। এসময় অন্যান্যের মাঝে উপস্থিত ছিলেন রোটারিয়ান আব্দুল আহাদ স্বাধীন, রোটারিয়ান কামরুন্নাহার ডেইজি, রোটারিয়ান আফরোজা আক্তার, অপরাজেয় বাংলাদেশের সেন্টার ম্যানেজার আশরাফুল আলম প্রমুখ।
জানা যায়, এদিন ৩২ জন শিশুকে বিশেষজ্ঞ চিকিৎসক চিকিৎসা দেন। পাশাপাশি বিনামূল্যে ওষুধ, স্যানেটারি ন্যাপকিন প্রদান এবং শিশুদের মাঝে উন্নত মানের খাবার পরিবেশন করা হয়।
উল্লেখ, রোটারী ক্লাব অফ জামালপুর অপরাজেয় শিশুদের নিয়মিত বা সিগনেচার প্রজেক্টের আওতায় স্বাস্থ্যসেবা প্রদান করবে।
এ ব্যপারে জামালপুর ক্লাবের প্রেসিডেন্ট মোস্তাফিজুর রহমান বাপ্পী বলেন, আমরা অন্যান্য সেবামূলক কাজের পাশাপাশি এই শিশুদের কল্যাণে বহুমাত্রিক কাজ করছি। এর আগে স্কুল ড্রেস, শিক্ষা উপকরণ বিতরণ করা হয়েছে।
অপরাজেয়র সেন্টার ম্যানেজার আশরাফুল আলম বলেন, শিশুদের নিয়ে হাসপাতালে বা প্রাইভেটে ক্লিনিকে চিকিৎসার জন্য গেলে নানা ভোগান্তি পোহাতে হয়। রোটারী ক্লাব স্বাস্থ্যসেবা নিয়ে আমাদের সেন্টারে চলে এসেছে। এটা আমাদের জন্য বড় ধরণের প্রাপ্তি। চিকিৎসার জন্য শিশুদের নিয়ে আর বাইরে যেতে হবে না।
উল্লেখ্য, রোটারী ক্লাব অফ জামালপুর ইতিমধ্যেই নানামূখী কার্যক্রম বাস্তবায়নের উদ্যোগ নিয়েছে। ইতিমধ্যে জামালপুর পৌরসভার বামুনপাড়া গ্রামে সোয়া ছয়শ পরিবারসহ এলাকায় প্রায় ১৪ হাজার বারোমাসী সজিনা চারা বিতরণ করেছে। এই গ্রামে প্রতিটি দরিদ্র শিক্ষার্থীদের মাঝে শিক্ষা উপকরণ বিতরণ করা হবে। বিনামূল্যে মানসিক রোগ, হৃদরোগ, হেফাটাইটিস বি, চক্ষু ক্যাম্পসহ নানা ধরণের স্বাস্থ্যসেবা দেয়া হবে।

আরও দেখুন

ইসলামপুরে শেখ রাসেল মিনি স্টেডিয়ামের উদ্বোধন

ইসলামপুর সংবাদদাতা মঙ্গলবার সারাদেশে আনুষ্ঠানিক ভাবে বিভিন্ন উন্নয়নমূলক কাজের উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা । …