আজঃ বৃহস্পতিবার | ২রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৯শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ | ২২শে শাওয়াল, ১৪৪৫ হিজরি
শিরোনাম

জামালপুরে সিডস প্রকল্পের প্রাক প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকদের প্রশিক্ষণ শুরু

 প্রশিক্ষণে উদ্বোধনী বক্তব্য রাখেন উন্নয়ন সংঘের মানবসম্পদ উন্নয়ন পরিচালক জাহাঙ্গীর সেলিম। ছবি-পল্লীর আলো

নিজস্ব প্রতিবেদক:
জামালপুরে উন্নয়ন সংঘের ‘মর্যদা ও স্থায়িত্বশীলতার সাথে আর্থ-সামাজিক ক্ষমতায়তন (সিডস)’ প্রকল্পের আওতায় প্রাক প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকদের ৪ দিনব্যাপী ঝালাই প্রশিক্ষণ শুরু হয়েছে।
উন্নয়ন সংঘের প্রশিক্ষণ কেন্দ্র ডিটিআরসিতে অনুষ্ঠিত প্রশিক্ষণে উদ্বোধনী বক্তব্য রাখেন উন্নয়ন সংঘের মানবসম্পদ উন্নয়ন পরিচালক জাহাঙ্গীর সেলিম। প্রথমদিনে প্রশিক্ষণে সহায়ক হিসেব দায়িত্ব পালন করেন সংস্থার সিডস প্রকল্পের কর্মকর্তা (শিক্ষা) সালাহউদ্দিন আহম্মেদ। প্রশিক্ষণে ইসলামপুর, দেওয়ানগঞ্জ ও বকশিগঞ্জ উপজেলার ২০জন শিক্ষক অংশ নিয়েছেন।
জানা যায়, সরকারি প্রাথমিক বিদ্যালয়ে যাওয়ার উপযোগী করে গড়ে তুলতে কর্মএলাকার ৫ বছর বয়সী ছেলেমেয়ের এ শিক্ষা কার্যক্রমের আওতায় আনা হয়েছে। সরকারি কারকুলাম অনুসরণ করে কার্যক্রম পরিচালনা করা হয়ে থাকে। উন্নয়ন সংঘের সিডস কর্মসূচির আওতায় শিক্ষক নিয়োগ করে এদের শিক্ষা দান করা হয়। ইতিমধ্যেই এর সুফল পাওয়া গেছে বলে সংস্থা সূত্র জানায়।
সূত্র জানায়, ২০২৩ সালের শেষ নাগাদ কর্ম এলাকার ২৫০০ প্রান্তিক পরিবারে আর্থ-সামাজিক উন্নয়নের মাত্রা আশাব্যঞ্জক পর্যায়ে উন্নতি করার লক্ষ্যে নরওয়েভিত্তিক আন্তর্জাতিক দাতা সংস্থা স্ট্রমি ফাউন্ডেশনের আর্থিক সহায়তায় উন্নয়ন সংঘ কর্তৃক বাস্তবায়নাধীন সিডস প্রকল্প জেলার ইসলামপুর, দেওয়ানগঞ্জ ও বকশীগঞ্জ উপজেলায় বহুমাত্রিক কার্যক্রম চলছে। শিক্ষা, জীবীকায়ন, যুবক, যুবতীদের আত্মকর্মসংস্থান, কিশোর, কিশোরীদের ক্ষমতায়নসহ বিভিন্ন কার্যক্রমের আওতায় কর্ম এলাকার আড়াই হাজার পরিবার সরাসরি উপকার ভোগ করছে।

আরও দেখুন

ইসলামপুরে শেখ রাসেল মিনি স্টেডিয়ামের উদ্বোধন

ইসলামপুর সংবাদদাতা মঙ্গলবার সারাদেশে আনুষ্ঠানিক ভাবে বিভিন্ন উন্নয়নমূলক কাজের উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা । …