আজঃ মঙ্গলবার | ২১শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ | ১২ই জিলকদ, ১৪৪৫ হিজরি
শিরোনাম

মামলায় জামিন পেলেও অর্থের অভাবে মুক্ত করতে পারছে না শিশু সাব্বিরকে

শিশু নূরে আলম খলিফা সাব্বির। ফাইল ফটো

বিশেষ প্রতিবেদক
মিথ্যা মামলায় জামিন পেলেও শুধুমাত্র অর্থের অভাবে শিশু পুত্র সাব্বিরকে মুক্ত করতে পারছেন না ভুক্তভোগী মা চন্দ্র ভানু। বিধবা চন্দ্র ভানুর বাড়ি জামালপুর সদর উপজেলায় নান্দিনার খড়খড়িয়া গ্রামে। চরম মানবেতর জীবন যাপন করা চন্দ্র ভানুর অভিযোগ, তদন্ত ছাড়াই পুলিশ মিথ্যা এই মামলার প্রতিবেদন দিয়েছে।
স্বামীহারা চন্দ্র ভানু অভিযোগ করে বলেন, সবকিছু হারিয়ে দুই সন্তান মো. আল আমিন খলিফা সিয়াম (২৭) ও আরেক শিশু সন্তান নূরে আলম খলিফা সাব্বির (১৪) কে নিয়ে নান্দিনায় ভাড়া বাসায় চরম মানবেতর জীবন-যাপন করতেছিলেন তিনি। চন্দ্র ভানু তার ভাইদের কাছে পিতার ওয়ারিশের সম্পত্তি দাবি করলে তার বড় ভাই আবু তালেব ও তাজিনুর ইসলাম বিভিন্ন সময় বিভিন্ন ভাবে তাকে নির্যাতন শুরু করে। নির্যাতনের এক পর্যায়ে দুই ভাইয়ের যোগসাজশে বড় ভাইয়ের স্ত্রী নুরুন্নাহার বেগম বাদী হয়ে চন্দ্র ভানু ও তার দুই সন্তানের বিরুদ্ধে চলতি বছরের ২১ জুন জামালপুর সদর থানায় মিথ্যা মামলা দায়ের করে। তদন্ত ছাড়াই মামলাটি গ্রহনের পর পুলিশ শিশু সাব্বিরসহ তার দুই সন্তানকে ঘুমন্তবস্থায় গ্রেপ্তার এবং আদালতে প্রতিবেদন দাখিল করে পুলিশ। গত রোববার তার বড় ছেলে মো. আল আমিন খলিফা সিয়াম কে জামিন দেয় আদালত এবং পরের দিন সোমবার জামিন হয় শিশু পুত্র নূরে আলম খলিফা সাব্বিরের। কিন্তু এর আগেই নূরে আলম খলিফা সাব্বিরকে শিশু সংশোধনাগারে (জাতীয় শিশু উন্নয়ন কেন্দ্র, টংগী, গাজীপুর) পাঠানো হয়।
চন্দ্র বানু আরও বলেন, তার শিশু পুত্রের জামিন হলেও, শিশু সংশোধনাগার থেকে ছেলেকে ফেরত নিয়ে আসার সামান্য অর্থও তার কাছে নেই। সামান্য কয়টি টাকার জন্য আজ তিনি বিভিন্ন মহলের দ্বারে দ্বারে ঘুরছেন।
শধু তাই নয়, এ ব্যাপারে জামালপুর সদরের জনপ্রতিনিধিদের সাথে যোগাযোগ করা হলেও কোনো সাড়া পাওয়া যায়নি।
মামলার বিষয়ে জামালপুর সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কাজী শাহনেওয়াজ জানান, চুরির মামলায় চন্দ্র ভানুর দুই সন্তানকে গ্রেপ্তার করা হয়, এজাহারে সাব্বিরের বয়স বেশী দিয়েছে মামলার বাদী। তবে সে কিশোর হওয়ায় তাকে কিশোর সংশোধনাগারে পাঠিয়েছেন আদালত।

আরও দেখুন

ইসলামপুরে শেখ রাসেল মিনি স্টেডিয়ামের উদ্বোধন

ইসলামপুর সংবাদদাতা মঙ্গলবার সারাদেশে আনুষ্ঠানিক ভাবে বিভিন্ন উন্নয়নমূলক কাজের উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা । …