আজঃ সোমবার | ২৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ | ১৯শে শাওয়াল, ১৪৪৫ হিজরি
শিরোনাম

মেলান্দহে গৃহবধু হত্যার ঘটনায় আসামীদের গ্রেফতার ও বিচারের দাবীতে বিক্ষোভ

মেলান্দহে গৃহবধূ রিথী আক্তার হত্যাকারীদের ফাঁসির দাবিতে জেলা প্রশাসক কার্যালয় চত্বরে স্থানীয়দের বিক্ষোভ। ছবি-পল্লীর আলো

নিজস্ব প্রতিবেদক
জামালপুরের মেলান্দহে গৃহবধু রিথী আক্তার হত্যার ঘটনায় আসামীদের গ্রেফতার ও বিচারের দাবীতে বিক্ষোভ করেছে পরিবার ও স্থানীয়রা। রবিবার দুপুরে মেলান্দহ উপজেলার বেতমারী এলাকার স্থানীয়রা এই বিক্ষোভ কর্মসূচীর আয়োজন করে।
রিথী আক্তারের পরিবার, স্বজন ও স্থানীয়রা মেলান্দহ উপজেলার বেতমারী বাজার থেকে বিক্ষোভ মিছিল বের করে। বিক্ষোভ মিছিলটি জামালপুর-দেওয়ানগঞ্জ আঞ্চলিক সড়কের কয়েক কিলোমিটার প্রদক্ষিণ করে জেলা প্রশাসকের কার্যালয়ে গিয়ে শেষ হয়। পরে জেলা প্রশাসকের কার্যালয় চত্বরে এসে অবস্থান নেয় স্থানীয়রা। অবস্থান নিয়ে বিক্ষোভ কর্মসূচী চলাকালে আধাঘন্টা পরে অতিরিক্ত জেলা প্রশাসক মোক্তার হোসেন, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা লিটুস লরেন্স চিরান, মেলান্দহ উপজেলা নির্বাহী কর্মকর্তা সেলিম মিঞাসহ প্রশাসনের কর্মকর্তারা বিক্ষোভকারীদের সাথে কথা বলেন। এ সময় প্রশাসনের কর্মকর্তারা ন্যায়বিচারের আশ্বাস দিলে কর্মসূচী প্রত্যাহার করে নেয় বিক্ষোভকারীরা।
নিহত রিথীর বাবা রফিকুল ইসলাম বলেন, শশুর বাড়ীর লোকজন আমার মেয়েকে হত্যা করেছে। মামলা দায়ের করা হলেও পুলিশ এখনো কাউকে গ্রেফতার করেনি। আসামীদের দ্রুত গ্রেফতার ও বিচারের মাধ্যমে সর্বোচ্চ শাস্তি দাবী করেন তিনি।
মেলান্দহ থানার ওসি দেলোয়ার হোসেন জানান, বিথী ও রাব্বীর মধ্যে প্রেমের সম্পর্ক ছিল। বিয়ের ৬ মাসের মাথায় শ^শুর বাড়ি থেকে বিথী আক্তারের মরদেহ উদ্ধার করা হয়েছে। আসামিদের গ্রেপ্তারের চেষ্টা অব্যাহত আছে বলেও জানান তিনি।
উল্লেখ্য, চার মাস আগে মেলান্দহ উপজেলার চরবানী পাকুরিয়া ইউনিয়নের চর পলিশা গ্রামের আল মামুনের ছেলে গোলাম রাব্বীর সাথে বেতমারী গ্রামের রফিকুল ইসলামের মেয়ে রিথী আক্তারের বিয়ে হয়। গোলাম রাব্বী চরপলিশা জে এল উচ্চ বিদ্যালয় থেকে এ বছর এসএসসি পরীক্ষা দিয়েছে আর রিথী একই বিদ্যালয়ের নবম শ্রেণীর শিক্ষার্থী ছিলো। গত ২০ সেপ্টেম্বর বিকেলে স্বামী গোলাম রাব্বীর বাড়ি থেকে গৃহবধু রিথীর লাশ উদ্ধার করা হয়। এ ঘটনায় নিহতের বাবা রফিকুল ইসলাম বাদী হয়ে গোলাম রাব্বীসহ তার পরিবারের ৫ সদস্যের নামে মেলান্দহ থানায় হত্যা মামলা দায়ের করেন।

আরও দেখুন

ইসলামপুরে শেখ রাসেল মিনি স্টেডিয়ামের উদ্বোধন

ইসলামপুর সংবাদদাতা মঙ্গলবার সারাদেশে আনুষ্ঠানিক ভাবে বিভিন্ন উন্নয়নমূলক কাজের উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা । …